ত্রিশালের হরিরামপুরে ভয়াবহ অগ্নিকান্ড

মোমিন তালুকদার, নিজস্ব প্রতিবেদকঃ ময়মনসিংহের ত্রিশাল উপজেলার হরিরামপুর ইউনিয়নের পূর্বপাড়া এলাকার ফকির বাড়িতে (৩০মার্চ সোমবার) বিকাল ৪টার সময় ভয়াবহ অগ্নিকান্ডে বহু বসতঘর টাকা পয়সা আসবাবপত্র ও অন্যান্য মালামাল পুড়ে ছাই হয়ে গেছে।

এলাকাবাসী ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, রান্না ঘরের চুলার আগুন থেকে অগ্নিকান্ডের সূত্রপাত ঘটে। মুহুর্তে আগুনের লেলিহান শিখা চারপাশের ঘরগুলোতে ছড়িয়ে পড়ে। এলাকাবাসী ও ফায়ার সার্ভিসের কর্মীরা প্রায় ৪ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ফায়ার সার্ভিস কর্মী এবং স্থানীয়দের সহযোগিতায় আগুন নিভানো সক্ষম হলেও ততোক্ষনে ঘরে থাকা নগদ টাকা ও স্বর্ণালংকার সহ ঘরের সমস্ত আসবাব পত্র পুড়ে ছাই হয়ে গেছে সকলের।

 

সরেজমিনে গিয়ে জানাযায়, মতিউর রহমানের বসতঘর ও রান্নাঘর পুড়ে ছাই হয়ে ৬-৭ লাখ টাকা ক্ষতি হয়, বিল্লাল হোসেনের বসতঘর পুড়ে ছাই হয়ে প্রায় ৪ লাখ, হান্নানের রান্না ঘর পুড়ে প্রায় ৪০ হাজার, নূর মোহাম্মদের বারান্দা সহ দুটি বসত ঘর পুড়ে ছাই হয়ে প্রায় ৫ লাখ, মাসুনের টিনের বসতঘর ও নগদ ১ লাখ টাকা সহ পুড়ে প্রায় ৩লাখ, নূর ইসলামের ১টি বসত ঘর পুড়ে ছাই হয়ে প্রায় ৫ লাখ, বৃদ্ধা হামিদার বসতঘর পুড়ে ছাই হয়ে প্রায় দের লাখ ও কলিম উদ্দিন, কামাল, সিদ্দিকিরের তিনটি রান্না ঘর পুড়ে ছাই হয়ে প্রায় দের লাখ টাকার ক্ষতিসাধন হয়। হরিরামপুর নতুন বাজার থেকে পূর্বপাড়া যাওয়ার কাচা রাস্তাটির করুণদশার কারণে ফায়ার সার্ভিসের কর্মীদের একটু বেগ পেতে হয়েছে ঘটনাস্থলে যেতে।

এই ভয়বাহ অগ্নীকান্ডে ত্রিশাল ফায়ার স্টেশন অফিসার মুনিম সারোয়ার সারোয়ারের নেতৃত্বে লিডার মিজানুর রহমান খন্দকার, লিডার আঃ কুদ্দুস, ফায়ারম্যান কামরুল হাসান, আরিফ মাহমুদ, হাসিবুল হাসান, নয়ন সাগর কুমার , সোহেল রানা ও ড্রাইভার নুরুল আমিন , ড্রাইভার জয়নাল উপস্থিত ছিলেন।