খালেদার জিয়ার সাজা স্থগিতের মেয়াদ আদালত বাড়ালে আপত্তি নেই আ.লীগের

ত্রিশাল প্রতিদিন ডেস্কঃঃ দুর্নীতি মামলায় প্রায় দুই বছর কারাবন্দি থাকার পর পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে বিএনপি চেয়ারপার্সন ও সাবেক এই প্রধানমন্ত্রীর সারা ছয় মাসের জন্য স্থগিত করা হয়। গত ২৫ মার্চ শর্তসাপেক্ষে মুক্তি পান খালেদা জিয়া। খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ বাড়লে আওয়ামী লীগ আপত্তি করবে না। এ বিষয়ে আওয়ামী লীগের নেতারা বলছেন, সাজা স্থগিত করা না করার এখতিয়ার সম্পূর্ণ আদালতের।

 

অপরদিকে উন্নত চিকিৎসার জন্য খালেদা জিয়ার জামিনের মেয়াদ বাড়ানোর দাবি করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।৭৬ বছর বয়সী বেগম খালেদা জিয়া বর্তমান ডায়াবেটিস, আর্থাইটিস এবং চোখের সমস্যায় ভুগছেন।গত মার্চে ছয় মাসের জন্য জামিনে মুক্তি পান খালেদা জিয়া, যার মেয়াদ ২৬ সেপ্টেম্বর শেষ হবে। তার স্থায়ী জামিন চেয়ে তার পক্ষে তার ভাই শামীম এস্কান্দার গত ২৫ আগস্ট সরকারের কাছে লিখিতভাবে আবেদন করেছেন।

 

আবেদন পাওয়ার বিষয়টি স্বীকার করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানিয়েছেন, খালেদা জিয়ার পরিবারের পক্ষ থেকে তার সাজা স্থগিতের আবেদন মন্ত্রণালয় পেয়েছে। আবেদনের কপি আইন মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। এ প্রসঙ্গে আইন মন্ত্রণালয়ের মতামত নিয়ে সরকার চূড়ান্ত সিদ্ধান্ত নেবে বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

 

এদিকে আওয়ামী লীগ নেতারা এ প্রসঙ্গে বলছেন, চিকিৎসার জন্য বেগম জিয়ার সাজা স্থগিতের মেয়াদ বাড়ানোর এখতিয়ার আদালতের, এতে আওয়ামী লীগের হাত নেই। তবে শর্তসাপেক্ষে এমন মুক্তির অপব্যবহার যাতে না হয় সে জন্যও সবাইকে সজাগ থাকতে হবে বলেও মনে করেন দলটির নেতারা।সূত্র-বাংলা