৬ মাস ৭ দিনে দানের পরিমাণ পৌনে দুই কোটি

কিশোরগঞ্জের পাগলা মসজিদে

 ত্রিশাল প্রতিদিন ডেস্কঃ কিশোরগঞ্জের ঐতিহাসিক পাগলা মসজিদের আটটি দান বক্সে মিললো পৌনে দুই কোটি টাকা। অর্থ ছাড়াও বিপুল পরিমাণ বিদেশি মুদ্রা ,স্বর্ণ ও রুপার অলংকার পাওয়া গেছে। এর আগে গত ১৫ ফেব্রুয়ারি এই সিন্দুক খোলা হয়েছিল।

২২ আগস্ট, শনিবার সকাল ১০টায় জেলা প্রশাসনের কর্মকর্তাদের উপস্থিতিতে ওই সিন্দুক গুলো খোলা হয়। পরে শুরু হয় গণনার কাজ। মসজিদ কমিটির সভাপতি জেলা প্রশাসক মো. সারোয়ার মুর্শেদ চৌধুরী এই টাকা গণনার কাজ পরিদর্শন করেন। বিকেল ৪টা পর্যন্ত চলে গণনার কাজ।

এ বিষয়ে জেলা প্রশাসক মো. সারোয়ার মূর্শদ চৌধুরী জানান, এবার সিন্দুক থেকে এক কোটি ৭৪ লাখ ৮৩ হাজার ১০৯ টাকা পাওয়া গেছে। এছাড়াও বিপুল পরিমাণ স্বর্ণালঙ্কার ও বিদেশি মুদ্রা পাওয়া গেছে। এর আগে গত ১৫ ফেব্রুয়ারি  এক কোটি ৫০ লাখ ১৮ হাজার ৪৯৮ টাকা পাওয়া গিয়েছিল।

যা দানবাক্সগুলো থেকে পাওয়া দানের হিসাবে এ যাবতকালের দ্বিতীয় সর্বোচ্চ। করোনা পরিস্থিতিতে এবার ৬ মাস ৭ দিন পর খোলা হয়েছে এসব দান সিন্দুক।

এ সময় জেলা প্রশাসনের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাগণ ছাড়াও পাগলা মসজিদের সাধারণ সম্পাদক ও কিশোরগঞ্জ পৌরসভার মেয়র মাহমুদ পারভেজ, সদস্য সিনিয়র সাংবাদিক ও আইনজীবী সাইফুল হক মোল্লা দুলুসহ আরো অনেকেই উপস্থিত ছিলেন।