কাতারে কোয়ারেন্টাইন আইন অমান্য করায় ৫০০ নেপালীকে দেশে পাঠিয়ে দেয়া হয়েছে

কাতারে কোয়ারেন্টাইন আইন অমান্য করায় ৫০০ নেপালীকে দেশে পাঠিয়ে দেয়া হয়েছে

জাকারীয়া খালিদ:: সমগ্র বিশ্বে ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাসের প্রাদূর্ভাব। ইতিমধ্যে কাতারে ৪৮১ জন করোনা আক্রান্ত রুগীর সনাক্ত হয়েছে। এরই পরিপ্রেক্ষিতে কাতারের সুপ্রিম কমিটি ফর ক্রাইসিস মেনেজমেন্ট করোনা ভাইরাসের ছড়িয়ে পড়া ঠেকাতে বেশ কিছু স্বিদ্ধান্ত নিয়েছে।

স্বিদ্ধান্ত অনুযায়ী কাতারের সানাইয়া এলাকার একটা অংশ বন্ধ করে দেয়া হয়েছে। বন্ধ রাখা ঐ এলাকার বাসিন্দাদের যার যার ঘরে অবস্থান করতে বলা হয়েছিলো। যারা এই আদেশ অমান্য করবে তাদের বিরুদ্ধে আইংত ব্যাবস্থা নেয়ার ঘোষনাও দেয়া হয়েছিলো। তারপরও কিছু মানুষ এই আদেশ অমান্য করে বাইরে অযথা ঘুরাঘুরি,আড্ডা দেয়া ও খেলাধুলা করছিলো।

নেপালের কান্তিপুর নিউজের বরাত দিয়ে জানাযায়, কাতারের সানাইয়া এলাকা থেকে আদেশ অমান্য করে বাইরে অযথা ঘুরাঘুরি,আড্ডা দেয়া ও খেলাধুলা করা অবস্থায় আটক করা হয় কয়েকশত নেপালী নাগরীককে। শেষ খবর পাওয়া পর্যন্ত ৩ দফায় ৫০০ নেপালী নাগরীককে ভিসা ক্যানসেল করে নেপালে পাঠিয়ে দেয়া হয়েছে।

কাতারে অবস্থানরত সকল বাংলাদেশীদের নিজ নিজ বাসায় অবস্থান করার জন্য অনুরোধ করা যাচ্ছে। অতি প্রয়োজন ছাড়া কেউ বাসা থেকে বের হবেন না।

এটা নেপালের কান্তিপুর নিউজের লিংক। এই নিউজটা ট্রান্সলেট করে পড়ে দেখুন: https://ekantipur.com/diaspora/2020/03/22/158487158071734541.html