কাতারের ক্রাইসিস ম্যানেজম্যান্টের নতুন নির্দেশনা

কাতারে একজনের বেশী গাড়ীতে চলাচল করা যাবেনা

মো: নজরুল ইসলাম:: সকল ধরণের জন সমাবেশ এবং অনুষ্ঠান নিষিদ্ধ ঘোষনা করেছে কাতার। যানবাহনও এর অন্তর্ভূক্ত রয়েছে। সুপ্রিম কমিটি ফর দ্যা ক্রাইসিস ম্যানেজম্যান্টের মুখপাত্র লুলুয়া আল খাতির কাতারের টেলিভিশনে এই ঘোষনা প্রদান করেন।

কর্ণিশ, পার্ক, বীচ, সামাজিক অনুষ্ঠানাদির হল, পাবলিক ও প্রাইভেট এরিয়া এর মধ্যে রয়েছে। কোন এলাকায়ই কোন লোক সমাবেশ করা যাবেনা। শিল্প ও বানিজ্য মন্ত্রনালয় জানিয়েছে ভীড় হয় এমন সকল এলাকা বন্ধ করে দেয়া হবে।

গাড়ী চলাচল করবে মাত্র ১জন যাত্রী নিয়ে। চেক পোষ্টে একাধিক যাত্রী পাওয়া গেলে গাড়ী বন্ধ করে দেয়া হবে। খাবারের দোকান ও ফার্মেসী গুলো খোলা থাকবে। রেস্টুরেন্ট গুলো কেবল ডেলিভারী সাপ্লাই দেয়ার জন্য খোলা থাকবে।

এই আইন বাস্তবায়নে মোবাইল টহলের ব্যবস্থা করা হবে, কর্ণিশ সহ বিভিন্ন স্থানে অবস্থান গ্রহণ করবে এবং আইন লংঘনকারীদের গ্রেফতার করা হবে। দেশের বিভিন্ন স্থানে চেক পোষ্ট বসানো হবে। আপনি চাইলে আইন লংঘনকারীদের ব্যাপারে তথ্য প্রদান করতে পারেন 44579999 এই নাম্বারে কল করে।

ঘোষনায় জানানো হয় যে, কোন ধরণের গুজব না ছড়িয়ে যাতে অফিসিয়েল সোর্স থেকে তথ্য গ্রহণ করা হয়।

সুপ্রিম কমিটি ফর দ্যা ক্রাইসিস ম্যানেজম্যান্ট দৃঢ়তার সাথে উল্লেখ করছে যে, কাতার জননিরাপত্তার জন্য মানুষের ক্ষয়ক্ষতি ছাড়াই যাতে ভাইরাস পরিস্থিতি উত্তরণ করা যায়, সে চেষ্টা অব্যাহত রেখেছে। আর এজন্য কমিটি সকলের ব্যক্তিগত ও সামাজিক দায়িত্ববোধ কামনা করছে।