কাতারের সুপ্রিম কমিটি ফর ক্রাইসিস ম্যানেজমেন্ট সভায় গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণ

কাতারের সুপ্রিম কমিটি ফর ক্রাইসিস ম্যানেজমেন্ট সভায় গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণ

ত্রিশাল প্রতিদিন ডেস্ক:: কাতারে করোনাভাইরাসের সংক্রমন ঠেকাতে বেশ কিছু পদক্ষেপ নিয়েছে সরকার। কাতারের সুপ্রিম কমিটি ফর ক্রাইসিসের মুখপাত্র লুলওয়াহ আল খাতির এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান।

পদক্ষেপের অংশ হিসেবে ইতিমধ্যে কাতারের সকল খুচরা বিক্রয়কেন্দ্র, সেলুন, বিউটি পার্লার, শপিং মলের ভেতরে থাকা ব্যাংকের শাখা। তবে খাবারের দোকান/রেস্টুরেন্ট (যেখান থেকে শুধু পার্সেন নেয়া যাবে) ও ফার্মেসী খোলা থাকবে।

বাংলাদেশ সহ বিশ্বের করোনা ভাইরাসের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করতে পারেন http://www.coronalivebd.com এই সাইটে।

ইতিমধ্যে কাতারের শিল্পএলাকা সানাইয়ার ১ নাম্বার থেকে ৩২ নাম্বার পর্যন্ত দুই সপ্তাহের জন্য বন্ধ করে দেয়া হয়েছে। প্রয়োজনে সময় আরও বৃদ্ধি করা হতে পারে। সেখানে অবস্থিত আতঙ্কিত না হয়ে যার যার অবস্থানে থাকার জন্য বলা হয়েছে। সেখানে অবস্থানরত সবাইকে তাদের বেতন পরিশোধ করা হবে এবং তাদের নিত্যপ্রয়োজনীয় পণ্য সরবরাহ করা হবে।

এছাড়াও যে সমস্ত হোটেলের ভেতর হেলথ ক্লাব আছে সেগুলির কার্যক্রম পরবর্তী নোটিশ না দেয়া পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ প্রদান করা হয়েছে।

গতকাল আরও ৩ জন করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে সনাক্ত হয়েছেন। যারা ইতিমধ্যে কোয়ারেন্টাইনে ছিলো। তাদের মাঝে একজন হাউজ ড্রাইভারও আছে বলে নিশ্চিত করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়।