এরশাদের কবর নিয়ে দুটানা,রংপুরে এরশাদের পল্লী নিবাসে দাফন করার দাবী রংপুর বাসীর


সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের জন্য রংপুরে তার নিজ বাসভবন পল্লী নিবাসে খোঁড়া হচ্ছে কবর। সোমবার বিকেল সাড়ে ৩টায় জাপার উত্তরাঞ্চলের নেতারা এরশাদের ‘অসিয়তকৃত’ স্থানে সমাধি তৈরির আনুষ্ঠানিকতা শুরু করেন।

এর আগে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য, রংপুর মহানগরের সভাপতি ও রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফার নেতৃত্বে দলের নেতাকর্মীরা পল্লী নিবাসে অসিয়ত করা জায়গা পরিদর্শন করেন। পরে এরশাদের নিজ হাতে লাগানো লিচু বাগানে কবরের মাপযোগ শেষে কোদাল হাতে কবর খোঁড়া শুরু করেন।

এ ব্যাপারে মোস্তাফিজার রহমান মোস্তফা বলেন, ‘যে কোনো মূল্যে রংপুরে এরশাদ স্যারের দাফন সম্পন্ন করা হবে। কেউ যদি রংপুরের মানুষের আবেগ ভালোবাসা নিয়ে রাজনীতি করেন, অপচেষ্টা চালায়, এর পরিমাণ ভালো হবে না। আমার শরীরের এক বিন্দু রক্ত থাকতে রংপুর থেকে এরশাদ স্যারের মরদেহ ঢাকায় নিয়ে যেতে দেব না।’

এর আগে দুপুর সাড়ে ১২টায় রংপুরে দলীয় কার্যালয়ে জরুরি সভা করে ঢাকার সামরিক কবরস্থানে সমাহিত করার সিদ্ধান্তের প্রতিবাদ করে তা প্রত্যাখ্যান করেন। জীবন বাজি রেখে হলেও রংপুরে এরশাদের পল্লী নিবাসে দাফন করার ঘোষণা দেন দলের শীর্ষ নেতারা।

উল্লেখ্য, গতকাল রবিবার সকালে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন এরশাদ।

তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয় সোমবার বাদ জোহর ঢাকা ক্যান্টনমেন্টের কেন্দ্রীয় জামে মসজিদে।