ঈশ্বরদীতে সিআইপি আব্দুল আজিজ খানের খাদ্যসামগ্রী বিতরণ

ঈশ্বরদীতে সিআইপি আব্দুল আজিজ খানের খাদ্যসামগ্রী বিতরণ

জাকারীয়া খালিদ:: বৈশ্বিক দুর্যোগ করোনা ভাইরাসের প্রকোপে বিশ্বব্যাপী চলছে এক স্থিতিশীল অবস্থা, চলমান লক ডাউন কিংবা মানুষের হোম কোয়ারান্টাইন এ থাকায় শ্রমশক্তি হারাচ্ছে তার সৌন্দর্য, ক্রমশ ক্ষয় হতে শুরু হয়েছে অর্থনীতি, অদেখা এক জীবানু শক্তির ভয়ে ঘরকুনো হয়ে উঠেছে গোটা বিশ্ববাসী।

পাবনা জেলার ঈশ্বরদীতে কাতার প্রবাসী বিশিষ্ট ব্যাবসায়ী আব্দুল আজিজ খান সিআইপি (কমার্শিয়াল ইমপোর্টেন্ট পারসন) এর ঈদের উপহার হিসেবে প্রায় ১ হাজার এর অধিক পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন।

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারনে চলমান লকডাউনে কর্মহীন ও অসহায় হয়ে পড়েছে লক্ষ লক্ষ মানুষ। এইসব কর্মহীন অসহায় পরিবারের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন ‘আবুল হোসেন খান ও সূর্য ভানু ট্রাষ্টের চেয়ারম্যান ইশ্বরদীর কৃতি সন্তান ৪ বার বাংলাদেশ সরকারের কাছ থেকে সিআইপি (কমার্শিয়াল ইমপোর্টেন্ট পারসন) পদকে ভূষিত হওয়া কাতার প্রবাসী বিশিষ্ট ব্যবসায়ী আব্দুল আজিজ খান।

আব্দুল আজিজ খানের গ্রামের বাড়ি ঈশ্বরদী উপজেলার শাহাপুর ইউনিয়নের আওতাপাড়া বাজারে এক অনুষ্ঠানের মাধ্যমে অসহায়দের হাতে ঈদের উপহার হিসেবে তুলে দেয়া হয় খাদ্য সামগ্রী, এছাড়াও কর্মহীন অসহায়দের বাড়ি বাড়ি পৌঁছে দেয়া হয় খাদ্য সামগ্রী ও যাকাতের নগদ অর্থ।

খাদ্য সামগ্রী বিতরণ প্রসঙ্গে আব্দুল আজিজ খান বলেন, বৈশ্বিক দুর্যোগ করোনা ভাইরাসের প্রকোপে আমাদের দেশের লক্ষ লক্ষ মানুষ কর্মহীন হয়ে পড়েছে। অসহায় অভুক্ত দিন কাটাচ্ছে। আমাদের দেশের প্রতিটা জেলা/উপজেলা ও ইউনিয়নে অসংখ্য বিত্তবান মানুষ রয়েছে। এই মানুষগুলি যদি আন্তরিক ভাবে চায় তাহলে দেশের কোথাও কোন মানুষ অভুক্ত থাকবেনা। আমি অসহায় মানুষের দুঃখ লাঘবে সমাজের বিত্তবান লোকদের এগিয়ে আসার আহ্ববান জানাচ্ছি। আর আমার এই খাদ্য সামগ্রী বিতরণ কর্মকান্ড ভবিষ্যতেও অব্যাহত থাকবে ইনশাআল্লাহ।