ইন্দিরার মতোই জনসেবা করে যেতে চান প্রিয়াঙ্কা

প্রিয়াঙ্কা গান্ধী

সক্রিয় রাজনীতিতে পা রাখার আগে থেকেই তুলনাটা ছিল। তবে তার গুণমুগ্ধরা যা-ই বলুন না কেন, ইন্দিরা গান্ধীর সঙ্গে কোনও তুলনাতেই যেতে চান না স্বয়ং প্রিয়াঙ্কা গান্ধী। বরং ইন্দিরার মতোই জনসেবা করে যেতে চান। নির্বাচনী প্রচারে কানপুরে গিয়ে এমনটাই বললেন প্রিয়াঙ্কা। তিনি বলেন, তিনি ইন্দিরা গান্ধী নন, তবে তার মতো কাজ করতে চেষ্টার কোনও ত্রুটি করবেন না।

কানপুরে প্রিয়াঙ্কাকে দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর সঙ্গে তুলনা করেন এক কংগ্রেস কর্মী। সে সময় প্রিয়াঙ্কা বলেন, ইন্দিরার সামনে আমি কিছুই নই। তবে জনসেবার যে ইচ্ছা তার হৃদয়ে ছিল, তা আমার আর আমার ভাইয়ের মনেও রয়েছে। তা কেউ কেড়ে নিতে পারবে না। এবং সুযোগ দিন বা না দিন, আমরা আপনাদের সেবা করে যাব।

আগামী ২৩ এপ্রিল উত্তরপ্রদেশের ১০টি আসনে ভোট। কানপুর লোকসভা কেন্দ্রের ভোট পরের দফায়, অর্থাৎ ২৯ এপ্রিল। সেই ভোটে প্রচারে গিয়ে প্রিয়াঙ্কার দাবি, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমলে কানপুরের কোনও উন্নতিই হয়নি। বিজেপি সরকারের দিকে ইঙ্গিত করে তিনি বলেন, কানপুরকে স্মার্ট সিটি করে দেবে বলেছিল ওরা। তবে এখনও পর্যন্ত সে সব কিছুই হয়নি।

দেশের উন্নতিতেও মোদি সরকারের অবদান উল্লেখযোগ্য নয় বলে প্রিয়াঙ্কার দাবি। তার কথায়, দেশের যুবসমাজ বেকারত্বের শিকার। কৃষকেরা বিপুল ঋণের আত্মহত্যার পথ বেছে নিচ্ছেন।