আসিফ নজরুল ইসলাম রাজাকার – বিচারপতি শামসুদ্দিন চৌধুরী

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক ড. আসিফ নজরুল ইসলাম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক ড. আসিফ নজরুল ইসলামকে রাজাকার বলে মন্তব্য করেছেন বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিক। শুক্রবার জাতীয় প্রেস ক্লাবে জাগো বাংলা ফাউন্ডেশন আয়োজিত ‘বঙ্গবন্ধু: বাংলাদেশ ও স্বাধীনতা’ শীর্ষক গোলটেবিল বৈঠকে তিনি এ মন্তব্য করেন।

আসিফ নজরুলের সমালোচনা করে বিচারপতি মানিক বলেন, ‘আসিফ নজরুল কিন্তু বিহারি বাবার সন্তান। অনেক বিহারি আমাদের সঙ্গে মুক্তিযুদ্ধ করেছেন। কিন্তু আসিফ নজরুলের পরিবার তেমন বিহারি নন। তার পরিবার পাকিস্তানিপন্থী বিহারি।’

আসিফ নজরুলকে সহায়তা করায় অধ্যাপক এরশাদুল বারীর সমালোচনা করেন বিচারপতি মানিক। তিনি বলেন, অধ্যাপক এরশাদুল বারী আরেক রাজাকার। তার সহায়তায় আসিফ নজরুল ঢাকা বিশ্ববিদ্যালয়ে পিএইচডি করে এবং শিক্ষকতা করার সুযোগ পেয়েছেন।

সভায় আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য মোজাফফর হোসেন পল্টু বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমালোচনা করে বলেন, কারো বাঁশির হুইসেলে দেশ স্বাধীন হয়নি। বঙ্গবন্ধুর কঠিন সংগ্রামে এই দেশ স্বাধীন হয়েছে। সেই বঙ্গবন্ধুকে নিয়ে তারা কটূক্তি করে। এদের থেকে আমাদের সবসময় দূরে থাকতে হবে।

আরও উপস্থিত ছিলেন ওয়ার্ল্ড ইউনিভার্সিটির ভিসি অধ্যাপক আব্দুল মান্নান চৌধুরী, নিরাপত্তা বিশ্লেষক মেজর জেনারেল অবসরপ্রাপ্ত মোহাম্মদ আলী শিকদার, সাংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমাম, সম্প্রীতি বাংলাদেশের আহ্বায়ক পীযূষ বন্দ্যোপাধ্যায়, ডিইউজের সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী প্রমুখ।