রিফাত শরীফ হত্যা মামলায় স্ত্রী মিন্নিসহ ৬ জনের ফাঁসি

ত্রিশাল প্রতিদিন ডেস্কঃঃ  আলোচিত রিফাত শরীফ হত্যা মামলার রায়ে তার স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নিসহ ৬ জনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। ৩০শে সেপ্টেম্বর  বরগুনার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আছাদুজ্জামান এ আদেশ দেন। এছাড়া এ মামলায় ৪ জনকে খালাস প্রদান করা হয়েছে।  র‍্যাব ও পুলিশের কড়া নিরাপত্তায় কারাগারে থাকা আট আসামিকে আদালতে হাজির করে হয়।

রাষ্ট্রপক্ষের আইনজীবী বরগুনা জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট ভূবন চন্দ্র হালদার এসব তথ্য নিশ্চিত করেন।

মৃত্যুদণ্ড প্রাপ্তরা হলেন

মো. রাকিবুল হাসান ওরফে রিফাত ফরাজী (২৩)

আল কাইয়ুম ওরফে রাব্বি আকন (২১)

মোহাইমিনুল ইসলাম সিফাত (১৯)

রেজোয়ান আলী খান হৃদয় ওরফে টিকটক হৃদয় (২২)

মো. হাসান (১৯)

ও আয়শা সিদ্দিকা মিন্নি (১৯)।

এছাড়া এ মামলায় চার আসামিকে বেকসুর খালাস প্রদান করা হয়েছে।

খালাসপ্রাপ্তরা হলেন-

মো. মুসা (২২)

রাফিউল ইসলাম রাব্বি (২০)

মো. সাগর (১৯)

ও কামরুল হাসান সায়মুন (২১)।

রায় ঘোষণার সময় দণ্ডপ্রাপ্ত রাকিবুল হাসান রিফাত ফরাজি, আল কাইউম ওরফে রাব্বি আকন, মোহাইমিনুল ইসলাম সিফাত, রেজওয়ান আলী খান হৃদয় ওরফে টিকটক হৃদয়, মো. হাসান, রাফিউল ইসলাম রাব্বি, মো. সাগর এবং কামরুল ইসলাম সাইমুন রায়ের সময় আদালতে উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ২৬ জুন বরগুনা সরকারি কলেজের সামনে শত শত লোকের ভিড়ে স্ত্রীর সামনে রিফাত শরীফকে (২৫) কুপিয়ে খুন করা হয়।

এ ঘটনায় রিফাতের বাবা বাদী হয়ে ১২ জনকে আসামি করে বরগুনা থানায় হত্যা মামলা করেন। এতে মিন্নিকে প্রধান সাক্ষী করা হলেও নিয়তীর বিধান সে এখন  মৃত্যুদণ্ড প্রাপ্ত আসামি।